Wellcome to National Portal
কৃষি তথ্য সার্ভিস (এআইএস) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৫ নভেম্বর ২০১৫

বাকৃবিতে সিপি বাংলাদেশের সাথে সমঝোতা স্মারক স্বাক্ষর


প্রকাশন তারিখ : 2015-10-20

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের পোল্ট্রি বিজ্ঞান অনুষদ ও সিপি বাংলাদেশ লিমিটেডের মধ্যে গত ২০ অক্টোবর একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। ‘বিশ্ববিদ্যালয়-শিল্প প্রতিষ্ঠান সহযোগিতা কর্মসূচী’র অংশ হিসেবে এ সমঝোতা স্বাক্ষরটি হয়। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় রিসোর্স সিস্টেমের (বাউরেস) পরিচালক প্রফেসর ড. মো. লুৎফুল হাসান এবং সিপি বাংলাদেশ কো. লিমিটেড এর সভাপতি সুচাত শান্তিপদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এ চুক্তিপত্রে স্বাক্ষর করেন।

বিশ্ববিদ্যালয়ের পশুপালন অনুষদের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ সমঝোতা স্বাক্ষরদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাকৃবির ডীন কাউন্সিলের চেয়ারম্যান ড. মো. ইদ্রিস মিয়া, পশুপালন অনুষদের ডীন প্রফেসর ড. এস ডি চৌধুরী, পোল্ট্রি বিজ্ঞান বিভাগের প্রধান প্রফেসর ড. মো. বজলুর রহমান মোল্লা, সিপি বাংলাদেশ কো. লিমিটেডের দক্ষিন এশিয়া অঞ্চলের ভাইস চেয়ারম্যান শান্তি পঞ্চায় স্বপন সহ প্রতিষ্ঠান দু’টির অন্যান্য প্রতিনিধিবৃন্দ। অনুষ্ঠানে প্রফেসর ড. মো. লুৎফুল হাসান বলেন, এ সমঝোতা স্মারক দেশের পোল্ট্রি শিল্প উন্নয়নে ও এর সাথে সংশ্লিষ্ট শিক্ষক শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধিতে জোড়ালো ভূমিকা রাখবে। তিনি সিপি বাংলাদেশ লিমিটেডকে এ সমঝোতা স্মারকে স্বাক্ষর করায় ধন্যবাদ জ্ঞাপন করেন।

উল্লেখ্য, এ সমঝোতা স্মারক এর আওতায় সিপি বাংলাদেশের আর্থিক ও কারিগরি সহায়তায় পোল্ট্রি বিজ্ঞান বিভাগের অধীনে একটি আধুনিক পোল্ট্রি শেড নির্মান করা হবে। এতে এ বিভাগের শিক্ষক শিক্ষার্থীরা গবেষণা ও সিপি বাংলাদেশের উৎপাদিত বিভিন্ন পোল্ট্রি প্রোডাক্টের পরীক্ষা-নিরীক্ষা করতে পারবেন।